আওয়ামী লীগ সরকারের বিভিন্ন সময়ে সংরক্ষিত কোটায় বরাদ্দ দেওয়া সব প্লট বাতিলের উদ্যোগ নিয়েছে অন্তর্বর্তী সরকার। এরই অংশ হিসেবে মুজিব সিনেমা করে আলোচনায় আসা অভিনেতা আরিফিন শুভকে সংরক্ষিত কোটায় বরাদ্দ দেওয়া রাজউকের প্লটটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শুভর সঙ্গে সিনেমাটির প্রযোজক লিটন হায়দারের প্লটও বাতিল হচ্ছে বলে জানা গেছে।
বুধবার (৫ সেপ্টেম্বর) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার।
গত বছরের ২৭ নভেম্বর অনুষ্ঠিত রাজউকের বোর্ড সভায় পূর্বাচল নতুন শহর প্রকল্প থেকে শুভকে ১০ কাঠা এবং প্রযোজক লিটন হায়দারকে ৩ কাঠার একটি প্লট বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত হয়। এরপর এ প্লটের বিপরীতে শুভ সরকার-নির্ধারিত টাকা জমা দিয়ে একটি চুক্তিপত্রও গ্রহণ করেন। কিন্তু সময় স্বল্পতার কারণে তিনি এ প্লটের রেজিস্ট্রেশন বা নিবন্ধন করে নিতে পারেননি।
এরই মধ্যে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর শুভর প্লটসহ গত ১৫ বছরে রাজনৈতিক বিবেচনায় বরাদ্দ দেওয়া প্লটগুলো নিয়ে হিসাব-নিকাশ শুরু হয়। এরই ধারাবাহিকতায় আরিফিন শুভ ও লিটন হায়দারের প্লট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রাজউক।
রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার বলেন, মন্ত্রণালয়ের নির্দেশে আমরা তালিকা প্রণয়নের কাজ শুরু করেছি। তবে কী পরিমাণ প্লট বাতিল হবে, তা এখনই বলা যাচ্ছে না।
মূলত, রেজিস্ট্রেশন হয়নি, এমন শতাধিক প্লটের তালিকা তৈরি করা হয়েছে। বোর্ড সভায় এ তালিকা উপস্থাপন করে বরাদ্দ বাতিল করা হবে।
উল্লেখ্য, ‘মুজিব: একটি জাতির রূপকার’ ২০২৩ সালের মহাকাব্যিক জীবনীসংক্রান্ত চলচ্চিত্র। যেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নাট্যরূপে প্রদর্শিত হয়েছে। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন শ্যাম বেনেগল। চলচ্চিত্রটিতে আরিফিন শুভ বঙ্গবন্ধু নামে খ্যাত বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধকালীন অন্যতম নেতৃত্বদাতা শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন। যিনি ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের প্রাক্-কালে পাকিস্তানের শাসকগোষ্ঠীর বিরুদ্ধে অসহযোগ আন্দোলন গড়ে তোলেন।
মুজিববর্ষ উপলক্ষে এই চলচ্চিত্র নির্মাণ করা হয়। যে চলচ্চিত্রের নির্মাণ ব্যয় ৮৩ কোটি টাকা। যা ভারতীয় রুপিতে হয় ৭৫ কোটি রুপি)। এর মধ্যে বাংলাদেশ মোট অর্থের ৫০ কোটি ও ভারত ৩৩ কোটি টাকা দিয়েছে।
আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা ও জায়েদ খান চলচ্চিত্রে অভিনয়ের জন্য মাত্র ১ টাকা পারিশ্রমিক হিসেবে নিয়েছেন।
তবে শুভ শেখ হাসিনার মন জয় করে পেয়েছেন ১০ কাঠা জমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Previous post পালিয়েছেন অরুণা বিশ্বাস (ভিডিও)
Next post বিকিনিতে জেসিয়া, নেটদুনিয়া উত্তাল (ভিডিও)
Close

বিকিনিতে জেসিয়া, নেটদুনিয়া উত্তাল (ভিডিও)

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশ নিয়ে আলোচনায় আসেন জেসিয়া ইসলাম। ২০১৭ সালের আসরে তিনি বিজয়ী হয়েছিলেন। যদিও সেই আয়োজন নিয়ে বিতর্কের মাত্রা আকাশ ছুঁয়েছিল। জেসিয়া...

বাতিল হচ্ছে আরিফিন শুভর প্লট (ভিডিও)

আওয়ামী লীগ সরকারের বিভিন্ন সময়ে সংরক্ষিত কোটায় বরাদ্দ দেওয়া সব প্লট বাতিলের উদ্যোগ নিয়েছে অন্তর্বর্তী সরকার। এরই অংশ হিসেবে মুজিব সিনেমা করে আলোচনায় আসা অভিনেতা...

পালিয়েছেন অরুণা বিশ্বাস (ভিডিও)

[embed]https://www.youtube.com/watch?v=QQ8D4Nvcvg0[/embed] বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর ‘গরম পানি ঢালা’র পরামর্শ দেওয়া অভিনেত্রী অরুণা বিশ্বাস গোপনে দেশ ছেড়ে কানাডা পাড়ি জমিয়েছেন। এই শিল্পীর ঘনিষ্ঠজনের বরাতে বিষয়টি...

শেখ হাসিনার চরিত্রে অভিনয় করবেন না অপু (ভিডিও)

চলতি বছরের শুরুর দিকের কথা! মাত্র ১০০ টাকা পারিশ্রমিকে নির্মাতা সালমান হায়দারের ‘শেখ রাসেলের আর্তনাদ’ সিনেমাতে চুক্তিবদ্ধ হন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা অপু বিশ্বাস। [embed]https://www.youtube.com/watch?v=WjHprwagSRw[/embed] এই...