মুক্তি পাচ্ছে না চলচ্চিত্র ‘আসমানী’

Spread the love

কবি জসীমউদ্‌দীনের লেখা ‘আসমানী’ কবিতার ছায়া অবলম্বনে এম এ সাখাওয়াত হোসেন নির্মাণ করছেন এ চলচ্চিত্র। ছবিতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী। তাঁর বিপরীতে অভিনয় করবেন নবাগত নায়িকা সুস্মি রহমান।

আগামী ১২ অক্টোবর শুক্রবার মুক্তি পাচ্ছে না চলচ্চিত্র ‘আসমানী’।

সাখাওয়াত হোসেন আরো বলেন, “আমি প্রায় তিন মাস আগে ‘আসমানী’ মুক্তি দেওয়ার লক্ষ্যে প্রযোজক সমিতিতে নিবন্ধন করেছি। আমার সাথে ‘মেঘকন্যা’ শিরোনামে আরেকটি সিনেমাও নিবন্ধন করেছিল। একই দিনে দুটি ছবির বেশি মুক্তি পাওয়ার কোনো নিয়েম নেই। সেই হিসেবে প্রচার চালাচ্ছিলাম, সিনেমা হলের মালিকদের সঙ্গে যোগাযোগ করছিলাম। কিন্তু এরই মধ্যে আরো দুটি ছবি মুক্তি পাচ্ছে। তারা বলছে গত মাসের ২৮ তারিখ ও চলতি মাসের ৫ তারিখ তারা একটি করে সিনেমা হলে মুক্তি দিয়েছে। এসবের প্রতিবাদে আমি আমার ছবিটি মুক্তি থেকে সরে দাঁড়িয়েছি।’

তিনি আরো বলেন, ‘বাংলাদেশের চলচ্চিত্রের অবস্থা এখন খুব একটা ভালো নয়। আমাদের উচিত একে অপরের পাশে দাঁড়ানো। কিন্তু এখন বিষয়টি হচ্ছে ঠিক উল্টো। তিন মাস আগে তারিখ নিয়েও আমাকে এখন সরে দাঁড়াতে হচ্ছে।

‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটির মুক্তির তারিখ নিবন্ধন করা হয়েছিল গত ২৮ সেপ্টেম্বর ও ৫ অক্টোবর। সেদিন ছবি দুটি একটি করে হলে মুক্তি দিলেও, আগামী ১২ অক্টোবর ছবির প্রযোজনা সংস্থা আবারও সারাদেশের বিভিন্ন হলে তারা ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছে।