২০০ কোটি টাকা হলেই ইন্ডাস্ট্রিকে বাঁচানো সম্ভব

Spread the love

বাংলা চলচ্চিত্রকে বাঁচাতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে ২০০ কোটি টাকাও চাইলেন তিনি। ঢাকাই সিনেমার সোনালী দিন এখন আর নেই। এখন নানা সংকটের মধ্যে বেঁচে আছে চলচ্চিত্র ইন্ডাস্ট্রি। মাত্র ২০০ কোটি টাকা হলেই এই ইন্ডাস্ট্রিকে বাঁচানো সম্ভব বলে মন্তব্য করেছেন চিত্রনায়ক আলমগীর।

‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে রোববার সন্ধ্যায় রাজধানীর রেডিশন হোটেলে অর্থমন্ত্রীর কাছে চলচ্চিত্রের জন্য এই বাজেট চান তিনি।

এখানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য সচিব আবদুল মালেক, সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদ প্রমুখ।

আলমগীর বলেন, ‘মাত্র ২০০ কোটি টাকা আমাদের চলচ্চিত্রের জন্য বরাদ্দ দিয়ে আমাদের ইন্ডাস্ট্রিকে বাঁচান। আমাদের অর্থমন্ত্রী ১২ থেকে ১৩ বার বাজেট ঘোষণা করেছেন। কোন জায়গা থেকে আমাদের কোথায় এনেছেন আমাদের দেশকে। তিনি চাইলে সবকিছুই সম্ভব। তার কাছে ২০০ কোটি টাকা কোনো ব্যাপার না।’

অর্থমন্ত্রীও সেখানে বক্তব্য রাখেন। তিনি এই বিষয়ে বলেন, ‘আমি কোনো অনুষ্ঠানে গিয়ে ওয়াদা করি না। সেখানে গিয়ে সবার কথা শুনি, বুঝি। পরে চিন্তাভাবনা করে কাজ করি। আমি কোনো ওয়াদা করছি না।

দীর্ঘ ২৭ বছর পর চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে শুরু হচ্ছে চলচ্চিত্রে নতুন শিল্পী খোঁজার আয়োজন ‘নতুন মুখের সন্ধানে’।

১৯৮৪ সালের ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম দিয়েই চলচ্চিত্রে যাত্রা শুরু করেছিলেন চিত্রনায়ক আসলাম তালুকদার মান্না, সোহেল চৌধুরী, আমিন খান, চিত্রনায়িকা দিতি, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকেই। এখন ইন্ডাস্ট্রি নতুন মুখের অপেক্ষায়।