হাসপাতালে ভর্তি সাকিব হাতের অবস্থার আরও অবনতি

Spread the love

এশিয়া কাপ থেকেই ছিটকে পড়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালের আগে বাংলাদেশ শিবিরে হঠাৎ করেই দুঃসংবাদ। আঙুল ফুলে যাওয়ায় সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে পারেননি সাকিব আল হাসান।

২৬ সেপ্টেম্বর, বুধবার রাতেই দেশে ফেরেন সাকিব। আঙুলের সার্জারির জন্য দ্রুতই আমেরিকা পাড়ি দেওয়ার কথা ছিল তার। কিন্তু সাকিবের আঙুলের ইনজুরি গুরুতর হয়ে ওঠায় দ্রুতই তাকে ভর্তি করা হয়েছে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে। ইতোমধ্যে তার হাত থেকে বের করা হয়েছে প্রায় ৭০ মিলিগ্রাম পুঁজ। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির এক কর্মকর্তা।

সাকিবের হাতের অবস্থার অবনতি প্রসঙ্গে বিসিবির ওই কর্মকর্তার ভাষ্য, ‘ক্রমশই সাকিবের হাতের অবস্থা আরও খারাপের দিকে যাচ্ছিল, তাই তাকে অ্যাপোলোতে ভর্তি হতে হয়েছে। এর মধ্যে তার আঙুল থেকে অনেক পুঁজ বের হয়েছে। আমরা এখন তার অবস্থা পরীক্ষা করার পরে ডাক্তারদের পরামর্শের জন্য অপেক্ষা করছি।’

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রি‌দেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাম হাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা পান সাকিব আল হাসান। ইনজুরিতে প্রায় এক মাস মাঠের বাইরে ছিলেন বাংলাদেশের বিশ্বসেরা এ অলরাউন্ডার। ওই ইনজুরির কারণে খেলা হয়নি ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ। ছিলেন না নিদাহাস ট্রফিতেও।

চোট কাটিয়ে মাঠে ফিরলেও উইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফরে ছয় মাসের পুরনো সেই ব্যথা আবারও ভোগান্তিতে ফেলে সাকিবকে। বোলিং ঠিকঠাক করতে পারলেও সমস্যা হয় ব্যাটিংয়ে। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সাকিবকে তাই খেলতে হয়েছে ব্যথানাশক ইনজেকশন নিয়ে।

উইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেই সাকিব জানিয়েছিলেন, যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করাতে চান তিনি। তাতেই অনিশ্চয়তা দেখা দিয়েছিল এশিয়া কাপে সাকিবের খেলা নিয়ে। সেই শঙ্কা কাটিয়ে এশিয়া কাপের গ্রুপ পর্বের দুই ম্যাচ ও সুপার ফোরের প্রথম দুই ম্যাচ খেলেছেন দেশসেরা এই অলরাউন্ডার।

বিপত্তি দেখা দেয় পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে। ফাইনালের টিকেট নিশ্চিত করার এই ম্যাচে সাকিবকে ছাড়াই মাঠে নামতে হয় বাংলাদেশকে। আঙুল ফুলে অবস্থা এতটা খারাপ হয়ে যে, ব্যাটই ধরতে পারছিলেন না তিনি!। ওই দিন রাতেই দেশে ফিরে আসেন তিনি। আঙুলের সার্জারির জন্য দ্রুতই আমেরিকা পাড়ি দেওয়ার কথা ছিল তার।

বাংলাদেশ দল যখন ফাইনালে ভারতের মুখোমুখি হওয়ার অপেক্ষায়, তখন সাকিবের সময় কাটছে অ্যাপোলো হাসপাতালে!