সিসিমপুরের নতুন মৌসুম

Spread the love

বাংলাদেশের জনপ্রিয় শিশুতোষ অনুষ্ঠান সিসিমপুর। এই অনুষ্ঠানের মাধ্যমে শিশুরা বিভিন্ন শিক্ষামূলক বিষয় সম্পর্কে জানতে পারে। ২০০৩ সালে প্রথম বাংলাদেশ টেলিভিশনে প্রচার শুরু হয় এই অনুষ্ঠান। এরই মধ্যে অনুষ্ঠানটির ১০টি মৌসুম শেষ হয়ে গেছে। এবার শুরু হয়েছে ১১তম মৌসুম।

৪ অক্টোবর নতুন মৌসুমের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানটি আয়োজন করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট, সেগুনবাগিচায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিল্পী মুস্তাফা মনোয়ার। বিশেষ অতিথি ছিলেন ইউএসএআইডি-এর মিশন ডাইরেক্টর ডেরিক ব্রাউন। উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক সুরথ কুমার সরকার।

এছাড়াও উপস্থিত ছিলেন জনসংখ্যা, স্বাস্থ্য, পুষ্টি ও শিক্ষা (পিএইচএনই) এর পরিচালক ক্যারল ভ্যাসকুয়েজ, ইউএসএআইডি, আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান এবং ইন্টারন্যাশনাল প্রজেক্ট সিসেমি ওয়ার্কশপের ভাইস প্রেসিডেন্ট ড্যানি লেবিন।

সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ একটি অলাভজনক প্রতিষ্ঠান যা শিশুদের জনপ্রিয় অনুষ্ঠান সিসিমপুর তৈরি করে থাকে। ২০০৫ সালে ইউএসএআইডি-এর সহায়তায় বাংলাদেশে সিসিমপুরের যাত্রা শুরু হয়, যা শিশুদেরকে অনেক বেশি সম্পন্ন, সবল ও সদয় হয়ে উঠতে কাজ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে সিসিমপুরের বন্ধুদের সাথে মজার মজার গল্প করার জন্য উপস্থিত ছিল সিসিমপুরের টুকটুকি, হালুম, ইকরি ও শিকু।