সালমান খান ও রেমোর সম্পর্কের অবনতি

Spread the love

অ্যাকশন ধামাকা ‘রেস-৩’ ছবিতে বলিউড সুপারস্টার সালমান খান ও পরিচালক রেমো ডি সুজা একসঙ্গে কাজ করেছিলেন। কিন্তু বক্স অফিসে বাণিজ্যিক সাফল্য না পাওয়ায় হতাশ হন নির্মাতা ও ভক্তরা। ভক্তরা মলিন প্রতিক্রিয়া জানিয়ে বলেছিল, দাবাং খান তাদের হৃদয়ে ছাপ রাখতে পারেননি। আর রেমো হতাশ করেছিলেন নির্দেশনা-দক্ষতায়।

রেমো এ-ও স্বীকার করে নিয়েছেন যে, সালমান খানের চরিত্রকে ঠিকমতো ফুটিয়ে তুলতে পারেননি তিনি। চিত্রনাট্যের আরো উন্নয়ন দরকার ছিল। তিনি আরও বলেন এখন পরবর্তী ছবির দিকে মনোযোগ দিচ্ছি। ভক্তরাও রেসের চতুর্থ কিস্তির জন্য অপেক্ষা করছেন।

বলিউড বাবল জানিয়েছে, কিছুদিন আগে এক সাক্ষাৎকারে রেমো স্বীকার করে নিয়েছিলেন যে গল্পে অনেক গলদ ছিল। কিন্তু এ-ও বলেছেন, তিনি অনেক বাজে ছবি দেখেছেন, যেগুলো বক্স অফিসে সাফল্য পেয়েছে।

তবে সম্প্রতি সালমান খান ও পরিচালক রেমো ডি সুজার মধ্যে সম্পর্ক শীতল হয়েছে। তিনি ‘রেস-৪’ প্রজেক্ট থেকে বেরিয়ে যেতে চাইছেন। আগামী বছর এ ছবিটি মুক্তির কথা রয়েছে।

একটি ঘনিষ্ঠ সূত্র বলছে, ‘রেস-৪-এর শুটিং চলাকালে বারবার সালমান খানের নির্দেশ মানতে হয়েছে রেমোকে। এমনকী অনিল কাপুরসহ সব অভিনেতাকে সালমানের নির্দেশনা মানতে হয়েছে। রেমো মনে করছেন, এই প্রকল্পটি তাঁর নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। কিন্তু এ ব্যাপারে তাঁর কিছুই করার নেই।

‘যখন সালমান খান নির্দেশনা দেন, তখন হয় তা মানতে হবে, নয় ছেড়ে চলে যেতে হবে। টিউবলাইট ছবির পর সালমান খানের সঙ্গে আর কখনো কাজ করেননি কবির খান। রেমোও রেস-৪ ছবিতে আর ফিরবেন না।’

তবে তিনি এটা পরিষ্কার করে জানাননি, তা হলে ‘রেস’ ছবির চতুর্থ কিস্তি কে পরিচালনা করবেন?