সাফা কবিরকে নিয়ে কটূক্তি বিমানবন্দরে

Spread the love

বুধবার বিকেলের ফ্লাইটে দেশে ফেরার পর বিমানবন্দরের কাস্টমস অতিক্রম করার সময় একদল সাদা পোশাকধারী নিরাপত্তাকর্মী তাকে থামান। অভিনেত্রী সাফা কবির জানিয়েছেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি হেনস্থার শিকার হয়েছেন। এসময় তারা সাফা কবিরের তিনটি লাগেজ তারা তল্লাশি করতে চান। কিন্তু সাফা কবির তাতে আপত্তি জানান। তিনি নারী কর্মী দিয়ে লাগেজগুলো তল্লাশির অনুরোধ জানান। তাতেই কটূক্তি করা হয় তাকে নিয়ে।

সাফা কবির অভিযোগ করেছেন, নারী হিসেবে আমার একটা প্রাইভেসি আছে। তাই কোনো নারী নিরাপত্তারক্ষী দিয়ে আমার লাগেজ তল্লাশি করাতে আমার কোনো আপত্তি ছিল না। কিন্তু সাদা পোশাকধারী ওই নিরাপত্তারক্ষীরা বলেন, মিডিয়ার মেয়ের আবার প্রাইভেসি কীসের? এভাবে কথা কাটাকাটি চলে প্রায় ৩০ মিনিট।

একজন নারী নিরাপত্তারক্ষী এগিয়ে এসে আমার লাগেজ তল্লাশি করেন একপর্যায়ে। অবৈধ কিছু পেয়ে আটকাতে না পেরে আমার বহন করে আনা জিনিসের ট্যাক্স দাবি করে বসেন তারা। পরে আইনিভাবে আটকাতে না পেরে ছেড়ে দেয়।

অভিনেত্রী সাফা বলেন, নিরাপত্তারক্ষীরা আমাকে সাহায্য না করে বরং চরম অপমান করেছেন। এভাবে হেনস্তা করার সময় আশপাশের অনেক মানুষ জড়ো হয় এবং সেগুলো তারা ভিডিও করেছে। এটা আমার জন্য মানিহানিকর। বিমানবন্দরের মতো গুরুত্বপূর্ণ একটি স্থানে একজন মেয়ে হিসেবে আমি চরম অপদস্থ হয়েছি। ওই নিরাপত্তারক্ষীরা আমাকে বাজেভাবে অপমান করেছেন মিডিয়ার মেয়ে বলে।