শুরু হচ্ছে ফোক ফেস্ট, আজ থেকে শুরু রেজিস্ট্রেশন

Spread the love

এবারও বসতে যাচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট ২০১৮’-এর আসর। ১৫ নভেম্বর ঢাকা আর্মি স্টেডিয়ামে এ আসর বসছে। এ নিয়ে চতুর্থবারের মত আয়োজন করা হচ্ছে লোকগানের এ উৎসবটি। এতে অংশ নিচ্ছেন ৭টি দেশের ১৭৪ জন শিল্পী ও মিউজিশিয়ান। উৎসবের অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে ফোক সম্রাজ্ঞীখ্যাত কণ্ঠশিল্পী মমতাজের পরিবেশনা।

এছাড়া দেশীয় লোকগানের সুর-মূর্ছনা ছড়িয়ে দিতে সঙ্গীত পরিবেশন করবেন বাউল আবদুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, মাটির গানের দল নকশীকাঁথা। প্রথম আসরের সাড়া জাগানো শিল্পী অর্ণব আবারও অংশ নিচ্ছেন উৎসবে। আরও থাকছে স্বরব্যাঞ্জো ও ভাবনা নৃত্যদলের পরিবেশনা। কোক স্টুডিওখ্যাত ভারতীয় শিল্পী সাত্যকি ব্যানার্জি প্রথম অংশ নিচ্ছেন। সঙ্গে থাকছেন ওয়াদালি ব্রাদার্স ও রাঘু দীক্ষিত।
ফিউশনধর্মী আয়োজন নিয়ে এবারের উৎসবে অংশ নিতে যাচ্ছে বাহরাইনের জনপ্রিয় ব্যান্ড মাজায।
ফোক ফেস্টের চতুর্থ আসরেও দর্শকরা বিনামূল্যে মাটি আর মানুষের গানের সুর উপভোগ করতে পারবেন। সেজন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন চলবে মঙ্গলবার (৬ নভেম্বর) থেকে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। ফোক ফেস্টের ওয়েব সাইটে (www.dhakainternationalfolkfest.com) রেজিস্ট্রেশন করা যাবে। প্রতিদিন সকাল ১১ থেকে শুরু হবে রেজিস্ট্রেশনের কার্যক্রম।