মেয়েরা যে কারণে প্রতারণা করে

Spread the love

একটি সম্পর্কে টিকে থাকে বেশি কিছু বিষয়ের উপর ভর করে। তবে সেই সুন্দর ও মধুর সম্পর্কে অনেক সময় অন্ধকার নেমে আসে। প্রতারণার আশ্রয় নেন অনেকেই। শুধু স্বামীই প্রতারণা করে এমনটি নয়। মেয়েরাও প্রতারণা করে। আধুনিকযুগে স্বামী-স্ত্রী চাওয়া-পাওয়া ভিন্ন। তাই তাদের কারণগুলোও ভিন্ন হয়। যেটা স্বামীর কাছে কোন বিষয়ই নয়, সেটা হয়তো স্ত্রীর কাছে অনেক বড় বিষয়। এ ধরণের কিছু মতোপার্থক্য দুজনকে দূরে ঠেলে দেয়।

– সমাজের সব থেকে বড় সমস্যাই হল সহজলভ্যতার ধারণা। অনেক কিছুর মতো সম্পর্কও এখন অনেক সহজলভ্য বলে মনে করেন অনেকেই। একটু চেষ্টা করতে পারলেই যেন মিলে যায় সব সমস্যার সহজ সমাধান। এই মানসিকতা ঢুকে পড়েছে সম্পর্কের ক্ষেত্রেও।

– সব থেকে মারাত্মক ট্রেন্ডটি দেখা দিয়েছে হালফিলে। স্রেফ মজার জন্য মন নিয়ে খেলার প্রবণতা। মনোবিদরা বলছেন, এও এক ধরনের মানসিক বিকার। অন্যকে কষ্ট দিয়ে নিজে আনন্দ পাওয়া।

– আজকাল সমাজে মানিয়ে নেওয়ার ব্যাপারটাই অনেক কমে গিয়েছে। নিজের ক্যারিয়ারের ঝক্কি সামলে সম্পর্কের সূক্ষ্ম দিকগুলির মানিয়ে নেওয়ার সময় কোথায়? এ ক্ষেত্রেও মেয়েরা সম্পর্ক থেকে মুক্তি পেতে প্রতারণার রাস্তাই বেছে নেন।

– মেয়েদের আত্মাভিমান ছেলেদের তুলনায় একটু বেশিই। মেয়েরা স্বভাবগতভাবে একটু অভিমানী হয়ে থাকেন। ফলে, কোনও সম্পর্কে যদি আত্মাভিমানে আঘাত লাগে, তা হলে তাঁরা সেই সম্পর্কে টিকে থাকতে চান না। তাই অনেক ক্ষেত্রে আত্মাভিমানে আঘাত লাগলে ‘প্রতিশোধ’ হিসেবে প্রতারণাকেই বেছে নেন।

– ছেলেরা যেমন বিভিন্ন যৌন স্বাদ পেতে ভালোবাসেন তেমনি এমন অনেক মেয়ে আছেন যারা বিভিন্ন ছেলেদের সঙ্গে যৌন স্বাদ গ্রহণ করতে চান। এরা এক পুরুষের মাঝে সকল সুখ খুঁজে পায় না। এ কারণেও এই মেয়েরা স্বামীর সঙ্গে প্রতারণা করে থাকে।

তবে এগুলো একটি সম্পর্ককে নষ্ট করে। তাই এসব ভুল চিন্তা ও খারাপ বিষয়কে এড়িয়ে যেতে হবে। আরও চেষ্টা করতে হবে কিভাবে দুজন মিলে আরও ঘনিষ্ট হওয়া যায়। কারণ একটি সম্পর্ক টিকে থাকে বিশ্বাস ও সত্যিকারের ভালোবাসার উপর ভিত্তি করে।