মমতাজের ‘ডালিম গাছ’

Spread the love

কণ্ঠশিল্পী মমতাজ তার গান মানেই ভিন্ন কিছু। প্রায়ই তিনি নতুন নতুন গান নিয়ে হাজির হন। এবার নতুন একটি চমক নিয়ে আসলেন মমতাজ।

‘বাড়ির ওই পূর্বধারে একটা ডালিম গাছ/বুকের ভেতর গোপন বাসা দুইটা পাখির বাস’ শিরোনামে একটি গান নিয়ে আসছেন তিনি। মাসুদ পথিকের লেখা এ গানটির সুর করেছেন প্লাবন কোরেশী ও সংগীতায়োজন করেছেন মুশফিল লিটু।

গানটি ‘মায়া-দ্য লাস্ট মাদার’ সিনেমার গান। সিনেমাটি পরিচালনা করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মাসুদ পথিক। সিনেমাটি চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত হচ্ছে।

রাজধানীর একটি স্টুডিওতে সম্প্রতি রেকর্ড শেষ হয়েছে গানটির। গানটির তিনটি আলাদা ভার্সন তৈরি করা হয়েছে। শিগগিরই গানটি ইউটিউবে প্রকাশ হবে।

নির্মাতা মাসুদ পথিক বলেন, মমতাজ আমাদের দেশের অন্যতম একজন শিল্পী। আমার ছবির ‘ডালিম গাছ’ গানটিতেও তিনি দারুণ গেয়েছেন। গানের কথা, সুরের সঙ্গে তাল মিলিয়ে মমতাজের গায়কি শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস।

মমতাজ বলেন, খুব চমৎকার বিষয় নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন পরিচালক মাসুদ পথিক। তার লেখায় ‘ডালিম গাছ’ গানটিও বেশ সুন্দর। প্রেম, আদর, বিরহ মেশানো গানটি গেয়ে খুব আরাম পেয়েছি। আমার মনে হয় দর্শক-শ্রোতারা গানটি গ্রহণ করবেন ভালোবেসেই।