ভক্তদের ভালবাসায় আপ্লুত অপু বিশ্বাস

Spread the love

অবন্তি বিশ্বাস অপু যিনি অপু বিশ্বাস নামেই পরিচিত। তিনি ২০০৫ সালে আমজাদ হোসেনের কাল সকালে ছবির মাধ্যমে চলচ্চিত্রে পদার্পণ করেন। ২০০৬ সালে এফআই মানিক পরিচালিত কোটি টাকার কাবিন ছবিতে প্রধান নায়িকা হয়ে অভিনয় করেন শাকিব খানের বিপরীতে। অপু বিশ্বাস ৭২টি ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন।

অপু বিশ্বাসের জন্ম বগুড়া জেলার সদর থানার কাটনারপাড়া এস কে লেনে। বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস এবং মা শেফালী বিশ্বাসের তিন মেয়ে ও এক ছেলের মধ্যে সবার ছোট অপু। তার শৈশব ও কৈশোর কেটেছে বগুড়াতেই।

১১ অক্টোবর বৃহস্পতিবার অপু বিশ্বাসের জন্মদিন ছিল। সারাদিন অপু বিশ্বাস ব্যস্ত ছিলেন। জন্মদিনের প্রথম প্রহরে কাছের বন্ধুরা অপুকে সারপ্রাইজ দিয়েছেন। সেটাতেই অপু ছিলেন আপ্লুত। কিন্তু সন্ধ্যায় যখন ভক্তরা কৌশলে রাজধানীর মগবাজারের রেড অর্কিড রেস্টুরেন্টে নিয়ে যান তখন অপুর বিস্ময়ের সীমা রইলো না। ভক্তরা রীতিমতো জন্মদিন পালনের আয়োজন করে রেখেছে।

সোশ্যাল মিডিয়ায় তারকাদের ভক্ত শ্রেণীর অভাব নেই। ফেসবুক-ইনস্টাগ্রাম খুললে ভক্তদের পোস্টে টেকা দায়। একটি বড় শ্রেণীর কার্যক্রম সোশ্যাল মিডিয়ার গ্রুপ পর্যন্তই সীমাবদ্ধ। বাস্তবে এসব ভক্তদের নিস্ক্রিয় দেখা যায়।  তবে অপু বিশ্বাসের ক্ষেত্রে ঘটল ভিন্ন ঘটনা। সোশ্যাল সাইট থেকে বেরিয়ে এসে ভক্তরা অপুকে বিস্মিত করেছে।

অপু বলেন, ‘আমি মোটেও ভাবতে পারিনি যে ভক্তরা আমাকে এমনভাবে সারপ্রাইজ দেবে। আমি শুধু আনন্দিতই না, আবেগ আক্রান্ত হয়েছি। আসলে এমন সারপ্রাইজ আনন্দে কেঁদে ফেলার শামিল। যাই হোক আমি অনেক কৃতজ্ঞ তাদের কাছে।

ভক্তদের মধ্যে সেলিম শাকিব ও শামীম আহমেদ রাজ বলেন, আমরা অপু বিশ্বাসকে ভালোবাসি। আসলে ভালোবাসাটা কীভাবে প্রকাশ করে জানি না। তবে তার জন্মদিনের মতো বিশেষ দিনগুলো আমরা পালন করবো না তা তো হয় না। তিনি আমাদের হতাশ করেননি, আমাদের মাঝে এসেছেন আমরা খুশি হয়েছি।