ব্যাডমিন্টন খেলোয়াড়ের চরিত্রে শ্রদ্ধা কাপুর

Spread the love

প্রখ্যাত ব্যাডমিন্টন খেলোয়াড় সায়না নেয়ালকে কারও না চেনার কথা নয়। এবার সায়নাকে দেখা যাবে বড় পর্দায়। সাধারণ জীবন-যাপন করা সায়নার সংগ্রামী জীবন এবং পরে তারকাখ্যাতি পাওয়া যে কাউকে অনুপ্রেরণা জোগায়। তবে ব্যক্তি সায়না নয়, তার জীবনের ওপর নির্মিত হচ্ছে বায়োপিক ছবি ‘সায়না’। এটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন বলিউড তারকা শ্রদ্ধা কাপুর।

এ প্রসঙ্গে শ্রদ্ধা বলেন, ‘আমাদের দেশের ব্যাডমিন্টন খেলায় সায়না রীতিমতো কিংবদন্তিতুল্য। একজন সাধারণ মানুষ থেকে নিজ যোগ্যতায় যেভাবে সেরার কাতারে পৌঁছেছে সেটি নিঃসন্দেহে প্রশংসনীয়। তার ভূমিকায় প্রথম যখন আমাকে কাজ করার জন্য প্রস্তাব করা হলো, তখন দ্বিতীয়বার ভাবার প্রয়োজন পড়েনি। সায়না শুধু একজন খেলোয়াড় নয়, ও আমাদের দেশের নারী সমাজকেও প্রতিনিধিত্ব করে। এ ধরনের কাজ করার অনেক দিনের ইচ্ছা অবশেষে পূরণ হচ্ছে।’ অমল গুপ্তের পরিচালনায় শ্রদ্ধা অভিনীত নতুন ছবিটি আগামী বছর মুক্তি পাবে।

এরই মধ্যে ছবির জন্য নিজেকে প্রস্তুত করতে চেষ্টার কমতি করছেন না শ্রদ্ধা। প্রতিদিন নিয়ম করে ভারতের প্রাক্তন ব্যাডমিন্টন খেলোয়াড় পুলেলা গোপী চাঁদের কাছে অনুশীলন করছেন তিনি। খেলার নানা কৌশল আয়ত্ত করতে সায়নার পুরনো খেলার ভিডিও ফুটেজও দেখছেন। তবে এক সংবাদ সম্মেলনে তিনি স্বীকার করেন ব্যাডমিন্টন খেলায় পারদর্শী হতে অনেক শ্রম দিতে হয়।