‘ফেইসবুক ডেটিং’ এখন মোবাইল অ্যাপেই

Spread the love

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক নিজস্ব ডেটিং অ্যাপ নিয়ে পরীক্ষা শুরু করেছে। বৃহস্পতিবার কলম্বিয়ায় এই প্ল্যাটফর্মের পরীক্ষা শুরু করে প্রতিষ্ঠানটি।

মে মাসে টিন্ডার আর বাম্বল-এর মতো ডেটিং অ্যাপগুলোর বাজারে প্রবেশ করতে নিজেদের ডেটিং অ্যাপ আনার ঘোষণা দেয় ফেইসবুক।

প্রতিবেদনে বলা হয়, প্রথম দেখায় ‘ফেইসবুক ডেটিং’ অ্যাপটি দেখতে প্রতিদ্বন্দ্বী অ্যাপ হিঞ্জ-এর মতো লাগে, এই দুই অ্যাপেই নেই টিন্ডারের মাধ্যমে জনপ্রিয় হওয়া সোয়াইপ মডেল। এর বদলে এতে ব্যবহারকারীদেরকে বিভিন্ন প্রশ্নের জবাব দিতে বলা হয় আর কোনো ব্যক্তির প্রোফাইলের কোনো তথ্যের উপর ভিত্তি করে আলাপচারিতা শুরু হয়।

প্রযুক্তি সাইটটির প্রতিবেদনে এ নিয়ে ফেইসবুকের পণ্য ব্যবস্থাপক নাথান শার্প-এর উদ্ধৃতি প্রকাশ করা হয়েছে। তিনি বলেন, “ডেটিং এমন একটি বিষয় হয়ে উঠেছে যা ফেইসবুকে সত্যিই অনেক দিন ধরে আমরা দেখে আসছি। আমরা এটিকে ব্যবহারকারীদের জন্য আরও সহজ ও স্বাচ্ছন্দ্যপূর্ণ করতে চাই। আমরা মনে করেছি এটিই সঠিক সময়।”

সামাজিক মাধ্যমটির মোবাইল অ্যাপেই ‘ফেইসবুক ডেটিং’ অ্যাপটি পাওয়া যাবে। এখনই ডেস্কটপ থেকে এই প্ল্যাটফর্ম ব্যবহারের সুযোগ থাকছে না বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে। বর্তমানে অ্যাপটি বিনামূল্যে ১৮ বা তার বেশি বয়সী ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন, এতে কোনো বিজ্ঞাপন বা প্রিমিয়াম ফিচার রাখা হয়নি।