প্রকাশ হলো ‘থাগস অব হিন্দুস্তান’র ট্রেলার

Spread the love

যশ রাজের ৮৬তম জন্মদিনে প্রকাশ করা হবে এ বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘থাগস অব হিন্দুস্তান’র ট্রেলার আগেই ঘোষণা করা হয়েছিল। কথা মতো ২৭ সেপ্টেম্বর ট্রেলরটি প্রকাশ করেছে ছবির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস।

৩ মিনিট ৩৮ সেকেন্ডের ট্রেলারটিতে শিল্পীদের কস্টিউমস এবং যুদ্ধের দৃশ্য দর্শকদের হলিউড সিনেমা ‘পাইরেটস অব দ্য ক্যরেবিয়ান’র কথা মনে করিয়ে দিয়েছে। ‘থাগস অব হিন্দুস্তান’ ভারতবর্ষে ঠগবাজদের সত্যিকারের ইতিহাস নিয়ে নির্মিত হয়েছে।

ট্রেলারের শুরুতেই দেখা যায়, ভারতবর্ষে ব্রিটিশ শাসনামলের ১৭৯৫ সালের প্রেক্ষাপট। ট্রেলারে ঠগ ও ইংরেজদের মধ্যে যুদ্ধের আভাস মিলেছে।

এর আগে ফার্স্টলুক প্রকাশ করে একে একে পরিচয় করিয়ে দেওয়া হয় খোদাবক্স, জাফাইরা, লয়েড ওয়েন, সুরাইয়া ও ফিরিঙ্গি চরিত্রের সঙ্গে।

বিজয় কৃষ্ণ আচার্যের পরিচালনায় সিনেমাটিতে মূল চরিত্রে দেখা যাবে অমিতাভ বচ্চন, আমীর খান, ফাতিমা সানা শেখ এবং ক্যাটরিনা কাইফকে। খোদাবক্স চরিত্রে দেখা যাবে অমিতাভ বচ্চনকে, আমীর খানকে ফিরাঙ্গি, ফাতিমাকে জারিফা এবং ক্যাটরিনাকে দেখা যাবে সুরাইয়া চরিত্রে। এছাড়া ব্রিটিশ অভিনেতা লয়েড ওয়েনকে দেখা যাবে দুর্ধর্ষ পুলিশ কর্মকর্তার চরিত্রে।

ছবির চিত্রনাট্য সাজানো হয়েছে ফিলিপ মিড্যোস টেলরের উপন্যাস ‘কনফেশন অফ আ থাগ’ এবং ‘দ্য কাল্ট অফ দ্য ঠগী’ অবলম্বনে।