নাটকপাড়ায় উত্তেজনা

Spread the love

নির্বাচন ঘিরে জমজমাট হয়ে উঠছে নাটকপাড়া। বিশেষ করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি চত্বর। মগবাজার মুক্তিযোদ্ধা গলিতেও একই অবস্থা। প্রতিদিন বিকাল থেকে একত্রিত হচ্ছেন নাট্যাঙ্গনের মানুষ। আগামী ২৮ সেপ্টেম্বর শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে টিভি নাট্য পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করেই নাটক পাড়ায় এই উত্তেজনা।

২০১৬ সালে প্রথমবারের মতো নির্বাচন হয়েছিল এই সংগঠনের। এবার দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে ভোটগ্রহণ চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। ভোটের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে বাড়ছে প্রার্থীদের প্রচার প্রচারণা আর ভোটারদের মধ্যে বাড়ছে আগ্রহ উত্তেজনা।
এবারও ডিরেক্টরস গিল্ডের ২০ সদেস্যর কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব আমজাদ হোসেনের সভাপতিত্বে ও নির্বাচন কমিশনারের দায়িত্বরত নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও নির্মাতা কাওসার চৌধুরীর নেতৃত্বে দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে সভাপতি পদে লড়ছেন অভিনেতা- নাট্যনির্মাতা সালাহউদ্দিন লাভলু ও সৈয়দ আওলাদ। সাধারণ সম্পাদক পদে লড়ছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, এস এ হক অলীক ও এস এম কামরুজ্জামান সাগর। সহ-সভাপতি পদে প্রার্থী হচ্ছেন- এ্যালবার্ট খান, কচি খন্দকার, চয়নিকা চৌধুরী, জামাল উদ্দিন জামাল, শহীদ রায়হান, সকাল আহমেদ ও বদরুল আলম সৌদ। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন ফরিদুল হাসান, নোমান রবিন, হৃদি হক ও ওহামেদ হাসান নোমান। অর্থ সম্পাদক পদে লড়ছেন ফিরোজ খান ও মো. সাজ্জাদ হোসেন সনি। সাংগঠনিক সম্পাদক প্রার্থী হচ্ছেন তুহিন হোসেন, দ্বীন মোহাম্মদ মন্টু ও রিয়াজুল রিজু। প্রচার সম্পাদক পদে লড়ছেন, ফয়েজ আহম্মেদ রেজা ও রাকিবুল ইসলাম চৌধুরী।

এছাড়াও কার্যনির্বাহী পরিষদের এবারের প্রার্থী হয়েছেন মোট ২৯ জন। তারা হলেন গাজী রাকায়েত, শেখ রুনা, সাইফুর রহমান (সাঈফ চন্দন), এস এম মাসুদ করিম, সাইফ উদ্দিন আহমেদ, এম এইচ এম মোস্তাসির বিপন, তারেক মোহাম্মদ হাসান, শৌর্য দিপ্ত সূর্য, মোস্তাফিজুর রহমান সুমন, ফেরারী অমিত, ইকরাম পারওয়াইজ, মো. মনিরুজ্জামান চৌধুরী, রাশেদা আক্তার লাজুক, মো. সাইদুর রহমান আরিফ, মুক্তি মাহমুদ, সাখায়াত মানিক, জি এম সাজ্জাদ হোসাইন, শাহজাদা মামুন, জহির খান, মাহমুদ দিদার, কাজী সোহাগ, আহসান হাবীব শাকিল, আরিফ এ আহ্নাফ, রাজু আলীম, মারুফ মিঠু, শিহাব শাহীন, প্রীতি দত্ত, যোশেফ মার্শেল গোমেজ ও সহিদ-উদ-নবী।