দান করলেন নুসরাত ফারিয়া

Spread the love

প্রথম গাওয়া গান থেকে আয়ের একটা অংশ ব্যয় করবেন শিক্ষার্থীদের পেছনে নুসরাত ফারিয়া আগেই ঘোষণা দিয়েছিলেন। কথামতোই বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের ত্রিশালের রাইমনি গ্রামের লে জে. এম হারুনুর রশীদ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে আয়ের একটা অংশ তুলে দেন। নুসরাত ফারিয়ার অর্থদানের বিষয়টি নিশ্চিত করেছেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক ওমর ফারুক সবুজ।

ওমর ফারুক জানান, দুপুরে তাঁদের স্কুলে আসেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। এ সময় স্কুলের প্রতিষ্ঠাতা লে জে. এম হারুনুর রশীদ, তাঁর স্ত্রী লায়লা রশীদ ও ছেলে রিয়াদ রশীদ অর্থ প্রদানের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ফারিয়া দুই লাখ টাকা স্কুলের প্রধান শিক্ষক গোলাম হামদানির হাতে তুলে দেন।

এদিকে প্রকাশিত হয় তাঁর গাওয়া প্রথম গান ‘পটাকা’র ভিডিও। অনেকটা শখের বশে গানটি গাইলেও এর পেছনে ছিল তাঁর মহৎ একটি উদ্দেশ্য। প্রকাশনা অনুষ্ঠানে ফারিয়া জানিয়েছিলেন, ‘পটাকা’ থেকে আয়কৃত লাভের ১০ ভাগ দেবেন শিক্ষার্থীদের জন্য, একটি স্কুলের তহবিলের ফান্ডে। স্কুলের তহবিলে টাকা দিতে পেরে খুশি ফারিয়া। ‘আশিকী’ ছবি দিয়ে নায়িকা হিসেবে আলোচনায় আসা নুসরাত ফারিয়ার গায়িকা হিসেবে অভিষেক হয় এ বছরের ২৬ এপ্রিল।

ফারিয়া বলেন, ‘আমি সব সময়ই চাইতাম একটা স্কুলের সঙ্গে সম্পৃক্ত থাকার। আমি মনে করি, কোনো কাজ যদি একটা লক্ষ্য নিয়ে এগোনো হয়, ওটার একটা বরকত থাকে। তাই তো “পটাকা” গানের পরিকল্পনা করার সময়ই আমি মনে মনে এই পরিকল্পনাও করি।’

‘পটাকা’ গানটি গাওয়ার পাশাপাশি এটির ভিডিও পরিকল্পনা করেন ফারিয়া নিজেই। গানের ভিডিওটির কোরিওগ্রাফি ও পরিচালনায় আছেন ভারতের পরিচালক বাবা যাদব। এটি সিএমভি থেকে প্রকাশিত হয়।

১৪ ডিসেম্বর ২০১২ সালে স্কুলটির উদ্বোধন হয়। ক্লাসের কার্যক্রম শুরু হয় ১ জানুয়ারি ২০১৩। ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত বর্তমানে স্কুলটিতে দুই শতাধিক শিক্ষার্থী পড়াশোনা করছে। স্কুলের সহকারী প্রধান শিক্ষক ওমর ফারুক বলেন, ‘স্কুলের উন্নয়নে তিনি এই অর্থসহায়তা করেছেন। আমরা শিক্ষার্থীদের পেছনে তা ব্যয় করব।’