দহনের নতুন গান নিয়ে আবারও তর্ক বিতর্ক (ভিডিও দেখুন)

Spread the love

নির্মাতা রায়হান রাফী তার ‘পোড়ামন ২’ তে সিয়াম-পূজাকে নিয়ে এক প্রকার জুয়া খেলায় মেতে উঠেছিলেন। যে আসরে তিনি বিজয়ী। চরম বিজয়ি। হিট সিনেমা যাকে বলে তা ছিল ‘পোড়ামন ২’। এবার তার নির্দেশনায় আসছে দহন। এবার তিনি একই জুটিকে নিয়ে বাজি ধরলেন। তবে এবার কতটা সফল হতে পারবেন তা চিন্তার বিষয়।

সম্প্রতি নতুন এ সিনেমার একটি গান ‘হাজীর বিরিয়ানি’ প্রকাশ পেয়েছে। গানের শিরোনামে চমক থকালেও গানের কিছু শব্দ নিয়ে তোপের মুখে সংশ্লিষ্টরা। গত ১৪ অক্টোবর ‘দহন’ সিনেমার এই গানটি প্রকাশ পায়। এরপর থেকেই চলছে ব্যাপক সমালোচনা। মানহীন শব্দচয়নই মূল গানটির অভিযোগ ছিল। এটি কলকাতার গীতিকার-সুরকার-শিল্পীর হাত ধরে এসেছে।

এবার  ১২ দিনের মাথায় আরও একটি গান প্রকাশ হয়েছে সিনেমাটির। সিয়াম-পূজা এখানেও বেশ চমক নিয়ে হাজির হয়েছেন। ২৭ অক্টোবর জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত ‘দহন’ সিনেমার এই গানটির নাম ‘প্রেমের বাক্স’। ফোক ঘরানার এই গানটি লিখেছেন দেশের নন্দিত গীতিকার শাহ আলম সরকার। সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। এতে কণ্ঠ দিয়েছেন সময়ের অন্যতম দুই কণ্ঠশিল্পী কণা ও ইমরান।

কলকাতার গান ‘হাজীর বিরিয়ানি’ বিতর্কের পর এবার ‘দহন’ কর্তৃপক্ষ হাজির হলেন খাঁটি বাংলাদেশের গান নিয়ে।

এ বিষেয়ে রায়হান রাফী জানান, গানটির দারুণ কোরিওগ্রাফি সবাইকে চমক দিয়েছে। যদিও ভারতের জয়েশ প্রধান এটির আসল কৃতিত্ব পাওয়ার দাবিদার। কারণ এটি তিনিই কোরিওগ্রাফি করেছেন।
এদিকে ইমরান বলেন, ‘ফোক জনরার দারুণ একটা গান। এমন গান আমার খুব বেশি গাওয়া হয়নি। বেশ মজা পেয়েছি। কথাগুলো সুন্দর। সুরের মধ্যে ঢেউ আছে। আর ভিডিওতে দেখলাম সিয়াম-পূজা ফাটিয়ে দিয়েছে। বেশ ভালো। দেখে-শুনে আরামই লাগছে।’

এদিকে নতুন গানের কথা ভালো হলেও বিতর্কে সিনেমার হিরো সিয়াম। যদিও অনেকেই তার প্রশংসা করেছে। তবে কেউ কেউ ট্রোল করতে ছাড়েনি।

আগামী ১৬ নভেম্বর সিনেমাটি মুক্তি পাচ্ছে বলে জানান এর প্রযোজক আবদুল আজিজ।