তৃতীয় বিয়ে করলেন সুরকার শওকত আলী ইমন, স্ত্রী সংবাদ পাঠিকা হৃদিতা

Spread the love

ইমনের পারিবারিক বন্ধু আহসান কবির দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। হৃদিতার এটি প্রথম বিয়ে হলেও ইমনের তৃতীয়।

শওকত আলী ইমনের জন্ম বাংলাদেশের ঢাকা জেলায় ১৯৭১ সালের ১৯ জুলাই। তার পৈতৃক নিবাস মানিকগঞ্জ জেলার সিঙ্গাইরে। তার মা মুসলিমা বেগম একজন সঙ্গীতশিল্পী ছিলেন। তার দুই বোন আবিদা সুলতানা ও রেবেকা সুলতানাও দেশের নামকরা সঙ্গীতশিল্পী।

ইমনের সঙ্গীত জীবন শুরু হয় ১৯৯৬ সালে রুটি চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা দিয়ে। ২০০২ সালে চলচ্চিত্রে অশ্লীলতা দেখা দিলে তিনি সঙ্গীত পরিচালনা বন্ধ করে দেন। এরপর ২০০৭ সালে এক টাকার বউ চলচ্চিত্র দিয়ে নতুন করে যাত্রা শুরু করেন। ইমনের সুরে কণ্ঠ দিয়ে সঙ্গীত জীবন শুরু করেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী আসিফ আকবর, দিনাত জাহান মুন্নী, তাসিফ সহ আরো অনেকে।

তিনি কলকাতার অন্যায় অবিচার, বিচারক সহ ১২টি চলচ্চিত্রের গান পরিচালনা করেন। সেখানে তার গানে কণ্ঠ দিয়েছেন কুমার শানু, অলকা ইয়াগনিক, সাধনা সরগম, বাবুল সুপ্রিয়, সনু নিগম, শানদের মত জনপ্রিয় সঙ্গিতশিল্পীরা। এছাড়াও তিনি বলিউডে মহেশ ভাট পরিচালিত সার্চ-২ চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করেন।

শওকত আলী ইমন ১৯৮৯ সালে ঢাকার হোটেল শেরাটনে চাইম ব্যান্ডের এক কনসার্টে নাট্যঅভিনেত্রী বিজরী বরকতুল্লাহর সাথে পরিচিত হন এবং কিছুদিন পর তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ১৭ বছর একসাথে সংসার করা পর ২০১৩ সালে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। ২০১২ সালে তিনি জিনাত কবীরকে বিয়ে করেন। সেটাও বিচ্ছেদ হয়।