অপুর জন্মদিনে বন্ধুদের চমক

Spread the love

ঢাকাই চলচ্চিত্রের অন্যতম সেরা নায়িকা অপু বিশ্বাস। আজ ১১ অক্টোবর, তার জন্মদিন। বগুড়া জেলার সদর থানার কাটনারপাড়া এস কে লেনে তার জন্ম। বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস এবং মা শেফালী বিশ্বাসের তিন মেয়ে ও এক ছেলের মধ্যে সবার ছোট অপু। তার শৈশব ও কৈশোর কেটেছে বগুড়াতেই।

কিছুদিন আগে ছেলের জন্মদিন আয়োজন করেছেন ঘটা করে। কিন্তু নিজের জন্মদিন উপলক্ষে অপু বিশ্বাস তেমন কোনো আয়োজনই রাখেননি। তবে কাছের বন্ধুরা তাকে জন্মদিনে দিয়েছেন চমক। জন্মদিনের প্রথম প্রহরে বন্ধুরা তাকে চমক দেন। ঘরোয়া পরিবেশে আয়োজন করেন প্রিয় তারকার মহেন্দ্রখনটি। তবে এসব কিছুই জানতেন না অপু। হঠাৎ নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ ও মেক ওভার জাহিদ খান অপুকে তাদের বাসায় নিয়ে আসেন। আর বন্ধুদের ডাকে সাড়া দিয়ে রীতিমতো চমকে গেলেন অপু।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়ক ফেরদৌস, মডেল আপন, গৌতম সাহাসহ কয়েকজন সাংবাদিক।

বিষয়টি নিয়ে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ বলেন, ‘অপু সন্ধ্যার পর থেকে আমার বাসায় রিহার্সেল করছিল। এখান থেকেই আমরা তাকে জাহিদ খানের বাসায় নিয়ে যাই। সেখানে আগে থেকেই ওর জন্য একটি ঘর সাজিয়ে রেখেছিলাম। এগুলো কিছুই জানত না অপু।’

অপু বিশ্বাস বলেন, ‘আমার বন্ধুরা আমাকে যে ভালোবাসা দিয়েছে তা কখনো ভুলবার নয়। ওদের এ আয়োজন দেখে আমি মুগ্ধ হয়েছি। ওদের এই ট্রিটের জন্য মোটেও প্রস্তুত ছিলাম না।’