চম্পার নতুন অভিজ্ঞতা

Spread the love

গুণী অভিনেত্রী চম্পা ঢাকাই ছবির এক সময়ের জনপ্রিয় নায়িকা তিনি।

চলচ্চিত্র অভিনেত্রী ববিতা ও সুচন্দার বোন তিনি। তিনি প্রথমে মডেলিং-এর মাধ্যমে তাঁর ক্যারিয়ার শুরু করেন। তারপর টিভি নাটকে অভিনয় করতে থাকেন এবং জনপ্রিয় হয়ে ওঠেন।

শিবলী সাদিক পরিচালিত ‘তিনকন্যা’ চলচ্চিত্রের মাধ্যমে চম্পা চলচ্চিত্রের জগতে আগমন করেন।চম্পার অভিনয় দক্ষতা ও ছবির ব্যবসায়িক সাফল্য তাঁকে চলচ্চিত্রে সাফল্য এনে দেয়। সামাজিক ও অ্যাকশন উভয় প্রকার সিনেমাতে তিনি অভিনয় করেছেন। কোন নির্দিষ্ট গন্ডিতে নিজেকে আবদ্ধ রাখেননি। তিনি সত্যজিত রায়ের ছেলে সন্দ্বীপ রায়ের ‘টার্গেট’ সিনেমাতে এবং বুদ্ধদেব দাশ গুপ্তের ‘লালদরজা’ সিনেমাতে অভিনয় করার সুযোগ পান। এভাবে তিনি আন্তর্জাতিক অঙ্গনেও নিজেকে মেলে ধরেছিলেন।

তবে বর্তমানে বেশ কম ছবিতে অভিনয় করতে দেখা যায়। সম্প্রতি তিনি একটি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির নাম ‘সেভ লাইফ’। এটি পরিচালনা করবেন আমিনুল ইসলাম শোভা।

অভিনয় প্রসঙ্গে চম্পা বলেন, বাস্তবধর্মী গল্প ও চরিত্রের চমৎকার একটি ছবিতে কাজ করতে যাচ্ছি। গল্পে দেখা যাবে একজন একটি অগ্নি দুর্ঘটনায় পতিত হলে তাকে সেখান থেকে উদ্ধার করি আমি। ছবিতে ফায়ার সার্ভিসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার চরিত্রে অভিনয় করতে যাচ্ছি।

বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে ছবিটির মহরত অনুষ্ঠিত হয়।

খুব শিগগিরই এর কাজ শুরু হবে। এ ছবিতে আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন ফেরদৌস, পপি, আনিসুর রহমান মিলন প্রমুখ। ছবিটি নির্মাণ হতে যাচ্ছে ফায়ার
সার্ভিস কল্যাণ ট্রাস্ট ও আরজিবি মিডিয়ার যৌথ উদ্যোগে।