কলকাতায় জামদানি শাড়িতে আনুশকা

Spread the love

বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা জামদানি পরে কলকাতা ঘুরে গেলেন। তাকে দেখে তো বাঙালিরা মুগ্ধ। নিজের নতুন ছবি ‘সুঁই ধাগা–মেড ইন ইন্ডিয়া’র প্রচারণা করতেই মূলত কলকাতায় গিয়েছিলেন আনুশকা। সঙ্গে ছিলেন তার সহশিল্পী বরুণ ধাওয়ান। ছবিটির নাম লেখা ও দারুণভাবে সাজানো রিকশায় উঠে আলোকচিত্রীদের সামনে হাজির হন তারা।

ছবির প্রচারণা কিংবা যেকোনও কাজেই হোক না কেন, স্থানীয় জিনিসপত্র কিনতে ভালো লাগে আনুশকা শর্মার। কলকাতায় আগেরবার এসে জামদানি শাড়ি কিনেছিলেন আনুশকা।

ভারতের মধ্যপ্রদেশের অশোকনগর জেলার ঐতিহাসিক শহর চান্দেরিতে ‘সুঁই ধাগা–মেড ইন ইন্ডিয়া’র শুটিংয়ের ফাঁকে সেটে বসেই একসঙ্গে ৩৫টি শাড়ি কিনেছেন তিনি।

‘সুঁই ধাগা–মেড ইন ইন্ডিয়া’য় তুলে ধরা হয়েছে দর্জি মৌজি (বরুণ ধাওয়ান) ও তার স্ত্রী পোশাকের নকশাশিল্পী মমতার পথচলা। কাপড়ে নকশা করার প্রতিভার জোরে স্বাবলম্বী হয়ে ওঠে মমতা। দক্ষতাকে কাজে লাগিয়ে বেকারত্ব দূর করে সফল হয় দু’জনে। একসময় নিজেদের পোশাক ব্যবসা শুরুর স্বপ্ন দেখতে থাকে তারা।

এবারই প্রথম জুটি বেঁধেছেন আনুশকা ও বরুণ। গান্ধী জয়ন্তী উপলক্ষে আগামী ২৮ সেপ্টেম্বর মুক্তি পাবে যশরাজ ফিল্মস প্রযোজিত ‘সুঁই ধাগা–মেড ইন ইন্ডিয়া’। এর মাধ্যমে আবার একজোট হয়েছেন ‘দম লাগা কে হেইশা’র (২০১৫) প্রযোজক মনীষ শর্মা ও পরিচালক শরৎ কাতারিয়া।