কবুতর উৎসব ডিপজলের শুটিং হাউজে

Spread the love

মনোয়ার হোসেন ডিপজল বাংলাদেশ চলচ্চিত্রের আলোচিত নাম। শুক্রবার সাভারে নিজের শুটিং হাউজ দিপু ভিলায় আয়োজন করতে যাচ্ছেন ভিন্ন ধরনের এক উৎসবের। শৌখিন কবুতর পালকদের নিয়ে এদিন দুপুরের পর থেকে রাত পর্যন্ত চলবে উৎসব।

ডিপজল বলেন, ‘আমি সব সময়ই পাখি পছন্দ করি। আমার কাছে প্রায় আড়াই হাজার পাখি আছে। এর মধ্যে কবুতর আছে দুই হাজারের মতো। প্রায় দেড়শ প্রজাতির কবুতর আছে আমার কাছে।

শুক্রবার সাভারে আমার শুটিং হাউজে একটা মিলনমেলার আয়োজন করেছি। এখানে অনেকেই তাদের কবুতর নিয়ে হাজির থাকবেন।’ শৌখিন পাখি পালকদের সাথে আমার নিয়মিত যোগাযোগ আছে। প্রায়ই আমাদের মিলনমেলা হয়।

বাংলাদেশ রেসিং পিজিওন ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হায়দার আলী খান ডিপজলের পাখিপ্রীতি নিয়ে বলেন, ‘আমরা ডিপজল ভাইয়ের কাছে অনেক কৃতজ্ঞ। তিনি সবসময় আমাদের উৎসাহ দেন, পাশে থাকেন। শুক্রবার বিকেলে তিনি যে আয়োজন করেছেন সেখানে আমাদের অ্যাসোসিয়েশনের অনেক সদস্য উপস্থিত থাকবেন।’

এই মিলনমেলায় কবুতর সংগ্রাহকরা তাঁদের কাছে থাকা বিভিন্ন প্রজাতির কবুতর প্রদর্শন করবেন। এ সময় তাঁরা পরস্পরের অভিজ্ঞতাও ভাগাভাগি করবেন।

কবুতর নিয়ে ডিপজলে পাগলামিও কম নয়। নিজেই জানালেন সে কথা। বললেন, ‘আমার এমনও হয়েছে যে রাত ২টায় ফোন পেলাম, বিরল প্রজাতির একজোড়া কবুতর পাওয়া গেছে, তখনই গাড়ি নিয়ে বের হয়ে গেলাম সেটি সংগ্রহ করার জন্য। পাখি পালন করার জন্য আমার এখানে পাঁচজন মানুষ নিয়োগ করেছি। তারা ২৪ ঘণ্টা পাখিদের দেখভাল করে।’