কবিগুরুর প্রেমে পরীমনি

Spread the love

পরীমনি হলেন একজন বাংলাদেশী মডেল ও অভিনেত্রী। ২০১৫ সালে ভালোবাসা সীমাহীন চলচ্চিত্রের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক হয়। পরীমনি মডেলিং এর মাধ্যমে তার কর্ম জীবন শুরু করেন। তিনি বিভিন্ন নৃত্যানুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং টিভি নাটকে অভিনয় করেন। তিনি মডেলিং থেকে ছোটপর্দায় এবং তারপর রূপালী পর্দায় অভিনয় শুরু করেন পরীমনি।

পরীমনির প্রিয় কবি রবীন্দ্রনাথ ঠাকুর। কবিগুরুর কাছ থেকেই ধার করেছেন নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের নাম। রেখেছেন ‌‘সোনার তরী’। সেটা পুরনো প্রসঙ্গ।

এবার আরও একটি কারণে রবীন্দ্রনাথ ঠাকুরের বিষয়টি সামনে এলো। কারণ, বিশ্বকবির কালজয়ী উপন্যাস ‘শেষের কবিতা’র লাবণ্য চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন পরীমনি। মূলত এটি হচ্ছে ওয়েব সিরিজ। ওয়েবের জন্য পরীর এটা প্রথম কাজ। সিরিজটির পর্ব হবে ৮টি। প্রতি পর্বের ব্যাপ্তি ১৫ মিনিট।

২৪ অক্টোবর ছিল পরীমনির জন্মদিন। রাজধানীর সোনারগাঁও হোটেলে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। এ সময় ওয়েব সিরিজে অভিনয়ের বিষয়টি জানান।
তার ভাষ্য, ‘রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টকর্মে যুক্ত হওয়ার জন্যই এতদিন অপেক্ষা করছিলাম। তাই যখনই প্রস্তাবটি পেয়ে রাজি হয়ে গেলাম। সিনেমা না হলেও তাতে কিছু যায় আসে না। কারণ, এখানে কবিগুরু আছেন।’
‘শেষের কবিতা’ নামের সিরিজটি নির্মাণ করবেন হিমেল আশরাফ। এটি প্রযোজনা করছে কলকাতার আড্ডা টাইমস। এর মাধ্যমে বাংলাদেশে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করতে যাচ্ছে।
আগামী বছর ভালোবাসা দিবস (১৪ ফেব্রুয়ারি) উপলক্ষে এটি প্রকাশ করা হবে অন্তর্জালে। এর শুটিং শুরু হবে ডিসেম্বরের প্রথম দিন থেকে। চলবে ঢাকা ও কলকাতার বিভিন্ন লোকেশনে।