এবার যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন কাজল

Spread the love

বলিউড এখন একটি বিষয় নিয়ে মেতে আছে। আর তা হচ্ছে ‘মি টু’ প্রতিবাদ। তনুশ্রী দত্ত ও নানা পাটেকার বিষয়টি এ মূহুর্তে সব থেকে আলোচিত ঘটনা। তবে এর সঙ্গে প্রতি মূহুর্তে যুক্ত হচ্ছে নতুন নতুন নাম। যৌন হেনস্তার অভিযোগ আনছেন অসংখ্য তারকা। নিজেদের সব গোপন কথাগুলো ফাঁস করছেন সবাই।

এই তালিকায় একে একে উঠে আসছে বহু বিখ্যাত মানুষের নাম। টুইঙ্কল খান্না, প্রিয়াঙ্কা চোপড়া, কঙ্গনা রানাউত সহ বহু অভিনেত্রী নিজেদের মতামত প্রকাশ করছেন।

সম্প্রতি ’হেলিকপ্টার ইলা’র প্রোমোশনে কলকাতায় আসেন কাজল-সহ সিনেমার পরিচালক প্রদীপ সরকার, ঋদ্ধি সেন ও টোটা রায়চৌধুরী। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের মাঝেই উঠে আসে #MeToo প্রসঙ্গ।

এক সাংবাদিক কাজলকে প্রশ্ন করেন তনুশ্রী দত্তের অভিযোগের ভিত্তিতে একে একে যে সমস্ত ঘটনা প্রকাশ পাচ্ছে সে প্রসঙ্গে তার বক্তব্য কী? এ সময় কাজল জানান, প্রথমেই বলব #MeToo ক্যাম্পেইন এমন কিছু মানুষ শুরু করেছিল যাঁরা জানাতে চেয়েছিল তাদের সঙ্গে ঠিক কী ঘটেছে। তাদের লজ্জা দূর করতে তারা সকলের সঙ্গে সমস্ত লাঞ্ছনার কথা ভাগ করে নিতে চেয়েছিল। আর আমার মনে হয় এই মুহূর্তে যা কিছু ঘটছে সেটাও একই কারণেই ঘটছে। আর আমার মনে হয় যে সব মানুষের সঙ্গে এসব ঘটছে এবং আরও যে সব মানুষ রয়েছেন এবার তাদের সাহস করে একটা সীমারেখা টানা উচিত। অনেক হয়েছে, আর নয়।

তনুশ্রী দত্ত-নানা পাটেকরের বিরুদ্ধে অভিযোগ করার পর একে একে বলিউডের আরও বেশ কিছু নাম এই তালিকায় যোগ হচ্ছে। তাদের মধ্যে অভিনেতা রজত কাপুর, পরিচালক বিকাশ বহল ও অভিনেতা অলোকনাথের নাম উল্লেখযোগ্য।

তবে কাজলের এই বক্তব্য গ্রহণ করতে পারেনি অনেকেই।