এবার ঢাকায় ফিরে আসছেন সাকিব

Spread the love

আবুধাবির মাঠ যেনো টিম টাইগারদের জন্য অভিশাপ। প্রচণ্ড গরমে ক্লান্ত ক্রিকেটারদের সঙ্গে বিপদ হয়ে দাঁড়িয়েছে চোট। শুরুতেই তামিম ফিরে আসেন হাতের চোট নিয়ে। এবারের এশিয়া কাপ শেষ হয়ে গেছে তার জন্য। সেই তালিকায় নাম লেখালেন সাকিব আল হাসান। বাঁ হাতের কনিষ্ঠ আঙ্গুলে চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে বুধবার খেলতে পারেননি তিনি। এদিন দলের সঙ্গে আবুধাবির মাঠেও আসেননি সাকিব।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, ‘বিকেলেই দুবাই থেকে ঢাকার ফ্লাইটে উঠেছেন তিনি। ঢাকা থেকে কিছুদিনের মধ্যে তিনি অস্ট্রেলিয়ার মেলবোর্নে যাবেন আঙ্গুলে অস্ত্রোপচারের জন্য।’

তিনি জানান, সাকিব আঙ্গুলের ইনজুরির কারণে এশিয়া কাপ আর খেলতে পারবেন না। স্ত্রী-কন্যাসহ বিকেলেই তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

আবুধাবিতে আসা বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও জানিয়েছেন যতদ্রুত সম্ভব সাকিবের আঙ্গুলে অস্ত্রোপচার করাতে হবে। সেটি হতে পারে অস্ট্রেলিয়ার মেলবোর্নে।

গেল জানুয়ারিতে সাকিব মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলংকার বিপক্ষে ফিল্ডিংকরার সময় চোট পান। এরপর মার্চে নিদাহাস ট্রফিতে ফিরেছিলেন তিনি। অস্ত্রোপচার জরুরি হয়ে পড়ায় আবার কয়েক মাসের জন্য দলে অনুপস্থিত থাকতে হচ্ছে তাকে।

এ অবস্থায় টিম টাইগারদের জন্য চোট হয়ে দাঁড়িয়েছে অভিশাপ। এদিকে সাকিব ও তামিম বিহীন টাইগার টিম খেলছে পাকিস্তানের সঙ্গে। শুরুতে বেশ ভালোই খেলেছে তারা। এখন অপেক্ষা ফাইনালের।