এক রানের আক্ষেপ মুশফিকের

Spread the love

এমন আক্ষেপ ক্রিকেট বিশ্ব বহুবার দেখেছে। তবে টিম টাইগারদের অন্যতম সেরা ক্রিকেটার মুশফিকের জন্য এই প্রথম। শুধু মুশফিকই নয়, বাংলাদেশের কোন ব্যাটসম্যান এর আগে কখনও ৯৯ রানে আউট হননি। দুর্দান্ত ফর্মে থাকা মুশফিকই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান যিনি ৯৯ রানে আউট হলেন।

বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক এশিয়া কাপ শুরু থেকে দুর্দান্ত খেলছেন। একটি সেঞ্চুরি এর আগেও তার খাতায় জায়গা করে নিয়েছে। একমাত্র বাংলাদেশি হিসেবে এশিয়া কাপে দুটি সেঞ্চুরির মালিক তিনি। শ্রীলংকার বিপক্ষে তিনি খেলেন ১৪৪ রানের ক্যারিয়ার সেরা ইনিংস। এরপর আফগানিস্তানের সঙ্গে ম্যাচে বিশ্রামে রাখা হয় তাকে। পরের দুই ম্যাচে দারুণ শুরু করেও আউট হয়ে যান।

এরপর পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ফাইনালে যাওয়ার লড়াইয়ে দলের বিপর্যয়ে হাল ধরেন এ ক্রিকেটার। মাত্র ১২ রানে তিন উইকেট হারানোর পর দলকে এগিয়ে নেন মিঠুনকে সঙ্গি করে। মিঠুনের সঙ্গে গড়েন ১৪৪ রানের দুর্দান্ত এক জুটি।

নিজের ৯৫ রানের মাথায় শাহিন আফ্রিদিকে চার মেরে পৌঁছে যান ৯৯ রানে। একটি ডট বলে দিয়ে শাহিন আফ্রিদির পরের ফুল লেন্থের বল খেলতে গিয়ে উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। শুধু আক্ষেপ থেকে গেলো এক রানের জন্য পেলেন না সেঞ্চুরি।