ঈদ ইত্যাদিতে দেশাত্মবোধক গান নিয়ে তিন শিল্পী

Spread the love

ঈদ মানে খুশি। ঈদ মানে আনন্দ। ঈদ মানে বিনোদন। আর টিভি চ্যানেলে ঈদের দিনে বিশেষ আয়োজনগুলো দর্শকদের বিনোদিত করে। এবারও ইত্যাদিতে আসছে চমক। ঈদ ইত্যাদি মানেই ভিন্ন কিছু। প্র্রতি ঈদেই দেশের বরেণ্য সঙ্গীতশিল্পীদের নিয়ে বিষয়ভিত্তিক দেশাত্মবোধক গান থাকে ঈত্যাদিতে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। দেশ বরেণ্য শিল্পী এন্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ ও শফি মণ্ডল তিন জনই এবার গানের সুরে মাতাবেন।
‘বাংলাদেশের আকাশে যেই উঠলো ফুটে চাঁদের হাসি, বললো আকাশ, এ দেশটাকে ভালোবাসি ভালোবাসি…’ এমন শিরোনামের একটি গানে তারা কণ্ঠ মিলিয়েছেন। এটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর ও সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। সম্প্রতি নির্ঝর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে গানটির চিত্রায়ণ করা হয়। এতে শিল্পীদের পাশাপাশি অংশ নেয় স্কুলের শতাধিক শিক্ষার্থী। ভিডিওর কোরিওগ্রাফি করেছেন মনিরুল ইসলাম মুকুল।
বরাবরের মত এবারও ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।
গানটি প্রসঙ্গে তিনি বলেন, ‘নতুন এই গানটির চিত্রায়ণ, কথা ও সুরের ভিন্নতা, শিল্পীদের অসাধারণ পরিবেশনা, শিক্ষার্থীদের কোরিওগ্রাফি আর স্টেডিয়ামে উপস্থিত কয়েক হাজার দর্শকের করতালি- সব মিলিয়ে এবারের ঈদ ইত্যাদিতে গানটি ভিন্ন আবহ তৈরি করেছে এবং এনেছে ভিন্নমাত্রা।’

ঈদের পরদিন রাত সাড়ে ১০টায় বিটিভির ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে।