আলিয়ার বৃহস্পতি তুঙ্গে

Spread the love

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। তার বৃহস্পতি এখন তুঙ্গে। এই তো কয়েক বছর আগের কথা। বলিউডের রঙিন দুনিয়ায় পদার্পণ হয়েছে তার। শুরু থেকেই একের পর এক সাফল্য এসে ধরা দিচ্ছে অভিনেত্রীর ক্যারিয়ারে। এবার আবারও মহেশ ভাটের কন্যার জয়। ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ূকোনের মতো অভিনেত্রীদের পেছনে ফেলে বলিউডের সবচেয়ে আকাঙ্ক্ষিত অভিনেত্রীর তালিকায় শীর্ষে উঠে এসেছেন তিনি।
২০১২ সালে করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে বলিউডে পা রাখেন আলিয়া। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। ‘রাজি’, ‘গাল্লি বয়’, ‘হাইওয়ে’সহ বেশ কয়েকটি ব্লকবাস্টার সিনেমা রয়েছে তার ঝুলিতে। আর এসব সিনেমায় অভিনয় দক্ষতা দেখিয়ে পুরস্কারও পাচ্ছেন আলিয়া। ২০১৮ সালে ‘রাজি’র সাফল্য তাকে শীর্ষে পৌঁছে দেয়। টাইমস সাময়িকীর জরিপে দীপিকা ও ক্যাটরিনাকে পেছনে ফেলে আলিয়া হয়ে যান ‘মোস্ট ডিজাইরেবল ওম্যান ২০১৮’। ২০১৭ সালে এই তালিকার শীর্ষে ছিলেন বিশ্বসুন্দরী মানসী চিল্লার। ২০১৮ সালের তালিকায় তিনি ১৭ নম্বরে নেমে গেছেন।
অন্যদিকে, ২০১৭ সালে দীপিকা পাড়ূকোন ছিলেন দ্বিতীয় স্থানে, এবার তিনি চতুর্থ স্থানে রয়েছেন। আর এবার তালিকার তিন নম্বরে রয়েছেন ক্যাটরিনা কাইফ। তবে এক্ষেত্রে আলিয়া ভাট বড় চমক দেখিয়েছেন। ২০১৭ সালের তালিকায় ৩৭ নম্বরে ছিলেন। এবার সরাসরি এক নম্বরে। গত বছর অবশ্য আলিয়া কঠোর পরিশ্রম করেছেন। তার বেশিরভাগ সিনেমাই বক্স অফিসে ঝড় তুলেছে। তাই সাফল্যটা তারই প্রাপ্য।