আর্জেন্টিনার বিরুদ্ধে পাচারের অভিযোগ

Spread the love

হাজারো সমস্যায় জর্জরিত আর্জেন্টিনা ফুটবল। একদিকে রাশিয়া বিশ্বকাপের ব্যর্থতার রেশ এখনও কাটেনি। অপরদিকে টিমের তারকা ফুটবলার লিওনেল মেসি অনির্দিষ্টকালের জন্য স্বেচ্ছা নির্বাসনে। তার উপর এবার নতুন সমস্যা তৈরি হল। আর্জেন্টিনার ফুটবল দলের বিরুদ্ধে পাচারের অভিযোগ উঠেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচ খেলতে গিয়েছিল আর্জেন্টিনা। সেই সফরে অপেক্ষাকৃত দুর্বল গুয়াতেমালাকে ৩-০ গোলে হারালেও কলম্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে লিওনেল মেসির দেশ।

এর পর আর্জেন্টিনা দলের বিরুদ্ধে পাচারের অভিযোগ উঠেছে। প্রীতি ম্যাচ পর্ব সেরে দেশে ফিরছিল আর্জেন্টিনা দলের সদস্যরা। কিন্তু দলের মালপত্রে ২০ হাজার ডলারের অঘোষিত জিনিসপত্র রয়েছে বলে দাবি করেছে শুল্ক বিভাগ।

ইলেকট্রনিকস পণ্য, বাচ্চাদের খেলনা এবং বাদ্যযন্ত্র রয়েছে তাতে। এসব জিনিস আর্জেন্টিনায় আনার আগে কাস্টমসকে জানাতে হয়। কিন্তু আর্জেন্টিনা দল ২০ হাজার ডলার মূল্যের এই সব মালপত্রের কথা জানায়নি। আর তাতেই বাধে বিপত্তি।

এদিকে আর্জেন্টিনার কর বিভাগ জানায়, এই ব্যাপারটি তারা আর্থিক দুর্নীতি হিসেবে পাবলিক প্রসিকিউটর অফিসে জানিয়ে দিয়েছে। এখন আর্জেন্টিনা দলের বিরুদ্ধে ওঠা অভিযোগ ও এসব পণ্যের ব্যাপারে কী করা হবে, সেই সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব পাবলিক প্রসিকিউটরের।