আটকে গেল ‘নাকাব’

Spread the love

কিং খান শাকিব অভিনীত ‘নাকাব’ ২১ সেপ্টেম্বর ওপার বাংলা কলকাতায় মুক্তি পাচ্ছে। একই দিনে ঢালিউডেও মুক্তি দিতে চেয়েছিল এর পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। মুক্তি উপলক্ষে ঢাকায় আসার কথা ছিল কলকাতার নায়িকা নুসরাতের। যদিও এখন সবই স্থগিত। কারণ, ছবিটি একই দিনে পশ্চিমবঙ্গে মুক্তি পেলেও আটকে গেল এই বঙ্গের প্ল্যান।

ভারতীয় এ ছবিটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে না এ সপ্তাহে তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন না পাওয়ায় । বিষয়টি নিশ্চিত করেছে জাজ মাল্টিমিডিয়া।

প্রতিষ্ঠানটির মুখপাত্র জানান, অনুমোদনের জন্য কাজ চলছে। আজ বা কালকের (১৯/২০ সেপ্টেম্বর) মধ্যেও এটি হতে পারে। দুদিনের মধ্যে অনুমোদন পেলেও ২১ তারিখ আসবে না ছবিটি। কারণ, তাড়াহুড়ো করা ঠিক হবে না। সেক্ষেত্রে চলতি মাসের শেষ সপ্তাহে এটি বাংলাদেশে মুক্তি পেতে পারে।

ভারতীয় এ ছবিটি সাতটা চুক্তির আওতায় বাংলাদেশে আসছে। তথ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি এলেই ছবিটি দেশের দর্শকরা দেখতে পারবেন। এর বিপরীতে কলকাতায় যাচ্ছে জাজ প্রযোজিত সিনেমা ‘পাষাণ’।

‘নাকাব’-এ শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন টলিউডের দুই নায়িকা নুসরাত ও সায়ন্তিকা। পরিচালনায় আছেন রাজীব বিশ্বাস। প্রযোজনা করেছে কলকাতার প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ)।

ভৌতিক ছবি ‘নাকাব’। এতে দেখা যাবে, অদ্ভুত এক ক্ষমতা আছে শাকিব খানের মধ্যে। যে খুব সহজেই মৃত ব্যক্তির আত্মার চলাফেরা দেখতে পারেন! যোগাযোগও করতে পারেন। হঠাৎ এক ভূতের সঙ্গে দেখা হয় শাকিবের। যে কিনা জীবিত অবস্থায় দুটি খুন করেছিল। আর দেখতে হুবহু তার মতো!

খুনের কারণে শাকিবের পেছনে ছোটে পুলিশ। অন্যরকম এক চ্যালেঞ্জের মুখোমুখি এ নায়ক। নিজেকে নির্দোষ প্রমাণ করতে হলে ভূতকে আইনের হাতে তুলে দিতে হবে তাকে। আসল শাকিব খান শেষ পর্যন্ত কী করবেন —সেটাই দেখার বাকি এখন।