‘আজীবন সম্মাননা’য় ভূষিত হচ্ছেন ফেরদৌস ওয়াহিদ

Spread the love

‘আজীবন সম্মাননা’য় ভূষিত হচ্ছেন সঙ্গীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। ‘সাঁকো টেলিফিল্ম’-এর পরিচালক নাজমুল খান জানিয়েছেন ‘১৮তম সাঁকো টেলিফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে গুণী এই সঙ্গীত ব্যক্তিত্বের হাতে আজীবন সম্মাননা তুলে দেওয়া হবে।

তিনি বলেন, এর আগে ‘সাঁকো টেলিফিল্ম’ থেকে ফেরদৌস ওয়াহিদ শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পীর পুরস্কার অর্জন করেন। তবে এবার সঙ্গীতাঙ্গনে তার দীর্ঘদিনের পথচলাকে সাধুবাদ জানিয়ে এবং বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তার হাতে এই সম্মাননা তুলে দেওয়া হবে।’

এ প্রসঙ্গে ফেরদৌস ওয়াহিদ বলেন, ‘সাঁকো টেলিফিল্মের’ সঙ্গে আমার জানাশোনা দীর্ঘদিনের। বাংলাদেশের সংস্কৃতি নিয়ে তাদের ভাবনা আমাকে মুগ্ধ করেছে। সঙ্গীতাঙ্গনে অবদানের জন্য আমাকে সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে, বিষয়টি অবশ্যই ভীষণ ভালোলাগার। এভাবে আগামী দিনেও ‘সাঁকো টেলিফিল্ম’ স্বীকৃতির মাধ্যমে বাংলাদেশের সংস্কৃতিকে আরও এগিয়ে নিয়ে যাবে, এটাই প্রত্যাশা।’ আগামী ২৮ সেপ্টেম্বর ফেরদৌস ওয়াহিদের হাতে ‘আজীবন সম্মাননা’ তুলে দেওয়া হবে। অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গার কাছ থেকে তিনি এই সম্মাননা গ্রহণ করবেন।